১৬ মে ২০২৪, ০২ জৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলকদ ১৪৪৫
`


২০২৪ সালের শুরুতে আসতে পারে অ্যাপলের ভিশন প্রো

-

অ্যাপলের নতুন চমক হচ্ছে ভিশন প্রো মিক্সড-রিয়ালিটি হেডসেট। আনুষ্ঠানিক ঘোষণা হলেও এখনও বাজারে আসে নাই। সম্ভবত আগামী ফেব্র“য়ারিতে শেষ হতে যাচ্ছে এই হেডসেটের জন্য গ্রাহকের প্রতীক্ষা। অ্যাপল ভিশন প্রো হেডসেটের উৎপাদনে গতি বাড়াচ্ছে বলে এক প্রতিবেদনে জানিয়েছে ব্লুমবার্গ।
নতুন হেডসেটটি উৎপাদন করতে চীনে নিজেদের উৎপাদন ক্ষমতার সর্বোচ্চ ব্যবহার করছে অ্যাপল। গত কয়েক সপ্তাহ ধরেই চলছে এই কর্মযজ্ঞ। ক্রেতাদের জন্য হেডসেট ইউনিটগুলো জানুয়ারি মাসের মধ্যেই প্রস্তুত করে ফেলার চেষ্টা চলছে। ফলে পরের মাসেই এগুলো বিক্রেতাদের কাছে পৌঁছে দেওয়া সম্ভব হবে। ৩৪৯৯ ডলার মূল্যের এই ভিশন প্রো হেডসেটের ঘোষণা গত জুন মাসে দিয়েছিল অ্যাপল। সে সময় কোম্পানিটি বলেছিল, ২০২৪ সালের প্রথম দিকে এটি মার্কিন যুক্তরাষ্ট্রে পাওয়া যাবে।
অ্যাপ নির্মাতাদের কাছে সম্প্রতি অ্যাপলের পাঠানো এক মেইলে ডেভলপারদের ভিশন প্রো হেডসেটের জন্য প্রস্তুতি নিতে বলেছে অ্যাপল। সেইসঙ্গে সর্বাধুনিক টুল ব্যবহার করে তাদের অ্যাপগুলোর পরীক্ষা সম্পন্ন করেন। পরীক্ষা শেষে অ্যাপগুলো যাচাইবাছাইয়ের জন্য অ্যাপলের কাছে পাঠানোর তাগিতও রয়েছে ওই মেইলে।


আরো সংবাদ



premium cement
বিদেশী সাহায্যপ্রাপ্ত প্রকল্পগুলো দ্রুত সম্পন্ন করার নির্দেশ প্রধানমন্ত্রীর রংপুরে মুক্তিযুদ্ধের সময়কার ৩টি এলএমএনজি অস্ত্র ও গুলি উদ্ধার দুবাইয়ে বিদেশীদের গোপন সম্পদের পাহাড়, তালিকায় ৩৯৪ বাংলাদেশীও ৫ কোটি টাকা আত্মসাতের দায়ে টিএমএসএস-এর সাবেক পরিচালকের জেল ও জরিমানা তজুমদ্দিনে ঢাকাগামী লঞ্চ থেকে ৩০০ কেজি পাঙ্গাসের পোনা আটক আওয়ামী লীগ কারো দয়া-দাক্ষিণ্য নিয়ে ক্ষমতায় আসেনি : নানক নির্বাচনের মাঝেই ইন্ডিয়া জোট নিয়ে কেন ‘সুর বদল’ মমতা ব্যানার্জীর? গঙ্গার পানির নায্য হিস্যা আদায়ে সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে রংপুর খামারিদের মানববন্ধন কুমিল্লায় ট্রেনে কাটা পড়ে শিক্ষার্থীর মৃত্যু, রেললাইন অবরোধ জামায়াতে ইসলামী এখন দেশের অন্যতম প্রধান রাজনৈতিক দল : মাওলানা রফিক

সকল